বিশ্বকাপ ২০২২ :  ভক্ত আর দল প্রস্তুত, কাল কিকঅফ

প্রথম প্রকাশঃ নভেম্বর ১৯, ২০২২ সময়ঃ ১২:১০ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:১০ পূর্বাহ্ণ

ক্রীড়া ডেস্ক

কাতার বিশ্বকাপ ২০২২ আর মাত্র ঘন্টার ব্যবধানে মাঠে গড়াবে। কাল রোববার ৩২ দলের অংশগ্রহণে বিশ্ব ফুটবল যুদ্ধ এক মাসব্যাপী চলবে। খেলোয়াড় এবং ভক্তরা ঐতিহাসিক আসরের আগে উপসাগরীয় দেশ কাতারে পা দিয়েছে। ১৯৩০ সাল থেকে ২০১৮ অবদি মোট ২২টি বিশ্বকাপর আসরের পর এটা কাতারে ২৩তম আসর বসবে কাল।

কাতার আর ফিফার কর্মীরা সারা দেশে ফ্যান জোন এবং আকর্ষণী স্থানগুলোতে চূড়ান্ত প্রস্তুতি শেষ করেছে। টুর্নামেন্ট চলাকালীন ১.২ মিলিয়ন সমর্থক কাতারে আসবেন বলে আশা করা হচ্ছে। কাতার এখন বদলে যাওয়া একটি দেশের নাম। ২০১০ সালে কাতারকে ফিফা হোস্ট করার পর এক দশকে পরিবর্তিত হয়েছে দেশটিতে।

রবিবার আল বায়ত স্টেডিয়ামে স্বাগতিকদের ইকুয়েডরের বিপক্ষে মাঠে কিকঅফ হবে। এই বছরের কাতার বিশ্বকাপে তিন-চতুর্থাংশ দল একে অপরের ১০ কিমি (ছয় মাইল) ব্যাসার্ধের মধ্যে থাকবে। ফুটবলের বিশ্ব নিয়ন্ত্রক সংস্থা ৩২ টি দলের জন্য হোটেল এবং প্রশিক্ষণের স্থান ঘোষণা করার সময় এ তথ্য প্রদান করেছে।

আগের টুর্নামেন্টের মত নয় যে প্রতিটি দল একই হোটেলে থাকবে এবং পুরো টুর্নামেন্ট জুড়ে একই ট্রেনিং বেস ব্যবহার করবে। এবার ফিফার আয়োজন ভিন্ন রকম। “খেলোয়াড়রা প্রতিযোগিতা চলাকালীন প্রশিক্ষণ এবং বিশ্রামের জন্য আরও বেশি সময় পাবে এবং উত্তেজনা অনুভব করতে সক্ষম হবেন। যা দেশটিকে সংস্কৃতির অনেক কাছাকাছি দলগুলোকে নিয়ে যাবে। কারণ ৩২টি দেশের খেলোয়াড় এবং ভক্তরা আলাদা আলাদা এলাকায় জড়ো হবে।” ফিফার চিফ অপারেটিং অফিসার কলিন স্মিথ জানিয়েছেন।

সূত্র : আল-জাজিরা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G